ঢাকা, শুক্রবার ০৩, মে ২০২৪ ১:৪৭:১২ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
জনগণ তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচিত করুক: প্রধানমন্ত্রী সবজির বাজারে স্বস্তি নেই যুদ্ধকে ‘না’ বলতে আন্তর্জাতিক সম্প্রদায়কে আহ্বান জানিয়েছি ভারী বর্ষণে মহাসড়কে ধস, চীনে ২৪ প্রাণহানি রাজবাড়ীতে ট্রেন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

Red Beauty Salon
জাতীয়
জনগণ তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচিত করুক: প্রধানমন্ত্রী জনগণ তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচিত করুক: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তিনি একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ উপজেলা নির্বাচন চান যেখানে জনগণ তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচিত করতে পারে।

ঈদ বাজার
শেষ সময়ের ঈদ কেনাকাটায় যা যা খেয়াল রাখবেন শেষ সময়ের ঈদ কেনাকাটায় যা যা খেয়াল রাখবেন

আর মাত্র দু’দিন পরেই ঈদুল ফিতর। এখন শেষ মুহূর্তের কেনাকাটা সারছেন অনেকেই। রোজা রেখে এ সময় তড়িঘড়ি ঘরে ঈদ শপিং করা বেশ ঝামেলার কাজ। আবার পর্যাপ্ত সময় না থাকায় বিভিন্ন দোকানে ঘুরে ঘুরে ভালো জিনিস কেনাকাটা করাও সম্ভব হয় না অনেকেরই।

রাজনীতি
এভারকেয়ারের সিসিইউতে ভর্তি খালেদা জিয়া এভারকেয়ারের সিসিইউতে ভর্তি খালেদা জিয়া

ফুসফুসের পানি অপসারণের জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়েছে। বুধবার (১ মে) সন্ধ্যায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

রাজধানীর বাইরে
উত্তর-পূর্বাঞ্চলের জেলাগুলোতে বন্যার সতর্কতা জারি উত্তর-পূর্বাঞ্চলের জেলাগুলোতে বন্যার সতর্কতা জারি

বাংলাদেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলে আকস্মিক বন্যার আসন্ন হুমকি মোকাবিলায় স্থানীয় বাসিন্দাদের জন্য সতর্কতা জারি সহ কিছু সুপারিশ করেছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র (এফএফডব্লিউসি)।

আন্তর্জাতিক
নিউইয়র্কে ফিলিস্তিনপন্থী ৩০০ বিক্ষোভকারী আটক নিউইয়র্কে ফিলিস্তিনপন্থী ৩০০ বিক্ষোভকারী আটক

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের কলম্বিয়া ইউনিভার্সিটি এবং নিউ ইয়র্কের সিটি ইউনিভার্সিটি থেকে ফিলিস্তিনিপন্থী ৩০০ বিক্ষোভকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

Advertisement
লাইফস্টাইল
তীব্র গরমে শরীর ঠান্ডা রাখবে যে পানীয় তীব্র গরমে শরীর ঠান্ডা রাখবে যে পানীয়

তীব্র গরমে জনজীবন অতিষ্ঠ। এই সময়ে সুস্থ থাকতে প্রয়োজন বাড়তি যত্ন। দাবদাহ থেকে স্বস্তি পেতে বিশেষ কিছু খাবার এবং পানীয়তে ভরসা রাখা উচিত।

খেলাধুলা
ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়ে জ্যোতি ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়ে জ্যোতি

ভারত নারী দলের বিপক্ষে সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টিতেই হেরেছে বাংলাদেশ। তবে দল হারলেও প্রথম ম্যাচে ব্যাট হাতে ৫১ রান করেছিলেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি, যার প্রভাব পড়েছে তার র‍্যাংকিংয়ে।

সংস্কৃতি ও বিনোদন
ফারিণের সফলতায় যা বললেন তাহসান  ফারিণের সফলতায় যা বললেন তাহসান 

‘রঙে রঙে রঙিন হব’ গানটি দিয়ে সময়টা নিজেদের করে নিয়েছেন তাহসান খান  ও তাসনিয়া ফারিণ। সহকর্মীদের যেমন প্রশংসা পাচ্ছেন , তেমনই সমাদর পাচ্ছেন ভক্তদের। মিলিয়ন মিলিয়ন দর্শক দেখেছেন গানটি। এবার এই গানের সূত্রে ফারিণকে অভিনন্দন জানালেন তাহসান। গানটি ‘গ্লোবাল টপ মিউজিক’ তালিকায় অবস্থান করছে। তাহসানের ফেসবুক পোস্ট থেকে জানা যায়, গ্লোবাল টপ মিউজিক তালিকায় ৮১তে অবস্থান করছে ফারিণ-তাহসানের গানটি। ওই পোস্টে অভিনেত্রীকে অভিনন্দন জানান গায়ক। 

বিজ্ঞান ও প্রযুক্তি
৩৭ ডিগ্রি তাপমাত্রায় ‘ফিলস লাইক’ ৪৫ ডিগ্রি কেন? ৩৭ ডিগ্রি তাপমাত্রায় ‘ফিলস লাইক’ ৪৫ ডিগ্রি কেন?

তীব্র গরমে চরম অস্বস্তিতে আছে সারা দেশের মানুষ। অতীতের তুলনায় এবার এপ্রিল মাসে সবচেয়ে দীর্ঘসময় ধরে টানা তাপপ্রবাহ বয়ে যাচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

ফিচার
গরমে গাছেরা প্রয়োজনীয় পানি পাচ্ছে তো! গরমে গাছেরা প্রয়োজনীয় পানি পাচ্ছে তো!

গরম, অতিরিক্ত ঘামের কারণে মানবদেহে পানির অভাব হয়। প্রখর তাপে মাটিও ফুটিফাটা হয়ে যায়। ভূগর্ভস্থ জলের স্তর অনেকটা নীচে নেমে যায়।

মিডিয়া
ডিএসইসি`র সভাপতি অনিক, সম্পাদক জাওহার ডিএসইসি`র সভাপতি অনিক, সম্পাদক জাওহার

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে মুক্তাদির অনিক ও সাধারণ সম্পাদক পদে জাওহার ইকবাল খান বিজয়ী হয়েছেন।

বায়ান্ন থেকে একাত্তর
জয়পুরহাটে পাকিস্তানী হানাদাররা প্রথম গণহত্যা শুরু করে ২৫ এপ্রিল জয়পুরহাটে পাকিস্তানী হানাদাররা প্রথম গণহত্যা শুরু করে ২৫ এপ্রিল

জয়পুরহাট জেলাবাসীর জন্য এক আতংকের দিন ২৫ এপ্রিল।  ১৯৭১ সালের এ দিনে জয়পুরহাটে প্রবেশ করেই পাকিস্তানী  হানাদাররা সাধারণ মানূষের ওপর  নির্যাতনের পাশাপাশি  শুরু করেছিল  গণহত্যা।

শিক্ষা
সারাদেশে আজ স্কুল-কলেজ-মাদরাসা বন্ধ সারাদেশে আজ স্কুল-কলেজ-মাদরাসা বন্ধ

তীব্র তাপপ্রবাহের কারণে হাইকোর্টের আদেশ অনুযায়ী আজ বৃহস্পতিবার (২ মে) সারাদেশে প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয়, মাদরাসা, কলেজ ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

Advertisement
সাহিত্য
নড়াইলে ১৫ দিনব্যাপী ‘সুলতান মেলা’ শুরু আজ নড়াইলে ১৫ দিনব্যাপী ‘সুলতান মেলা’ শুরু আজ
নিজস্ব প্রতিবেদক

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৯তম জন্মজয়ন্তী উপলক্ষে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ মাঠের সুলতান মঞ্চ চত্বরে আজ সোমবার থেকে শুরু হচ্ছে ১৫ দিনব্যাপী ‘সুলতান মেলা’। 

এনজিও-সংগঠন সংবাদ
‘এক মাসে ৫৩ নারীর আত্মহত্যা’ ‘এক মাসে ৫৩ নারীর আত্মহত্যা’

গত মার্চ মাসে সারাদেশে ৫৩ নারী আত্মহত্যা করেছেন। পাশাপাশি ২৪৭টি নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে। মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশনের (এমএসএফ) এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

প্রকৃতি-পরিবেশ
ঢাকাসহ ৫ বিভাগে বজ্রসহ শিলা বৃষ্টির সম্ভাবনা ঢাকাসহ ৫ বিভাগে বজ্রসহ শিলা বৃষ্টির সম্ভাবনা

তীব্র তাপপ্রবাহের পর ইতিমধ্যে দেশের কয়েক জেলায় বৃষ্টি হয়েছে। এখনো পর্যন্ত চট্টগ্রাম, ফেনী ও রাঙ্গামাটিতে বৃষ্টির খবর পাওয়া গেছে। সেই সঙ্গে আজ সন্ধ্যার মধ্যে ঢাকায় বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

স্মরণীয়-বরনীয়
সনজীদা খাতুনের জন্মদিন আজ সনজীদা খাতুনের জন্মদিন আজ

আজ ৪ এপ্রিল মহান ভাষা সৈনিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব, ছায়ানটের সভাপতি বিশিষ্ট সঙ্গীতশিল্পী অধ্যাপক সনজীদা খাতুনের জন্মবার্ষিকী । ১৯৩২ সালের এই দিনে তিনি ঢাকায় জন্মগ্রহণ করেন।

চাকরি
বসুন্ধরা গ্রুপে নিয়োগ, আবেদন ২ মে পর্যন্ত বসুন্ধরা গ্রুপে নিয়োগ, আবেদন ২ মে পর্যন্ত

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বসুন্ধরা গ্রুপ। প্রতিষ্ঠানটির আইটি বিভাগ সহকারী এক্সিকিউটিভ/এক্সিকিউটিভ পদে একাধিক জনবল নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি দিয়েছে।